বাজেটের মধ্যে ভালো গেমিং রাউটার বাংলাদেশ গেমার

বাজেটের মধ্যে ভালো গেমিং রাউটার বাংলাদেশ গেমার

বাজেটের মধ্যে ভালো গেমিং রাউটার
গেমিং রাউটার

বাজেটের মধ্যে ভালো গেমিং রাউটার

 

আসসালামুআলাইকুম বন্ধুরা আশা করি সবাই ভালো আছেন। আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করব বাজেটের মধ্যে ভালো গেমিং রাউটার । আপনি যদি ইন্টারনেটের সাহায্যে লাইভ গেমিং করে থাকেন তাহলে রাউটারটি আপনার জন্য। এক কথা যদি বলি PUNG মতন যে গেম গুলো আমরা সরাসরি ইন্টারনেটে সাহায্যে খেলে থাকি এই সকল গেম খেলতে গেলে আমাদের রাউটারটি সাহায্য করবে।

 

আপনি শুধু এই রাউটারে গেম খেলার পাশাপাশি নরমাল রাউটার হিসাবে ইন্টারনেট ব্যবহার করতে পারবেন। তাহলে আশা করি বোঝা গেল এই রাউটারটি আমাদের কি কি কাজে লাগতে পারে। রাউটারটি আমাদের কি কাজে লাগবে বাংলাদেশের বাজারে কি পাওয়া যায় আর দাম কত। রাউটারটি আসলেই ভালো গেমিং করতে পারবে কি। এ ধরনের ব্যাপার নিয়ে আজকে আমরা এই রাউটার সম্পর্কে আলোচনা করব। গেম রাউটারটি বিস্তারিত নিচে দেওয়া আছে। আপনারা চাইলে পড়ে নিতে পারেন।

 

Netgear Nighthawk XR500 Pro Gaming WiFi Router

 

এখন আপনি বলতে পারেন আমার বাসায় তো একটা রাউটার আছে আমি কেন গেম রাউটারটি ব্যবহার করব। আমাদের সাধারন রাউটার দিয়ে আমরা বেশি ডিভাইস কানেক্ট করতে পারি না। বেশি ডিভাইস ব্যবহার করতে গেলে আমাদের স্পিড কমে যায়। সাধারণ রাউটার থেকে এই রাউটার আপনি অনেক বেশি ইন্টারনেট স্পিড ব্যবহার করতে পারবেন কোন সমস্যা ছাড়াই।

 

গেম খেলার সময় আপনি যেই কোন দেশের সার্ভার ব্যবহার করতে পারেন। এই রাউটারটি ভিতরে আপনি ফ্রিতে পেয়ে যাবেন একটি VPN service। এই রাউটারটিতে আরও অনেক ভালো ভালো মজার ফিচার রয়েছে প্রতিটা ফিচারের বিবরণ নিচে দেওয়া আছে।

 

প্রথমে দেখে নেওয়া যাক রাউটারটি কি কি কাজ করতে পারি।

 

DUMA 0S

 

DUMA OS আমার দেখা সব থেকে বাজেটের মধ্যে ভালো গেমিং রাউটার এর OS আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে। DUMA OS ব্যবহার করা অনেক সহজ যে কোন মানুষ ব্যবহার করতে পারবেন। OS সাথে ফ্রিতে দেয়া হয়েছে অসংখ্য ফিচার। নিচে একটা একটা করে ফিতা উল্লেখ করা হলো।

 

OS সাথে সম্পূর্ণ ফ্রি তে পাচ্ছেন VPN এখন থেকে আপনার ডিভাইসে VPN ইন্সটল দিতে হবে না। VPN বাংলাদেশ থেকে অন্য দেশের সার্ভার ব্যবহার করতে পারবেন। আপনি যখন গেম খেলবেন তখন OS বাকি সদস্যদের ইন্টারনেট স্পিড অনেকটাই কমিয়ে দিবে যাতে আপনি ভালো গেমিং করতে পারেন। এক কথা যদি বলি OS আমার দেখার সব থেকে ভালো।

 

ভালো গেমিং রাউটার

 

আপনি যদি চান ইন্টারনেট স্পিড কন্ট্রোল করতে পারবেন আপনার সকল ইউজারের। আপনি যখন গেম খেলবেন তখন সকল ইউজারের ইন্টারনেট স্পিড কমে যাবে। এর ফলে প্রচুর পরিমাণে আপনি গেম ইন্টারনেট স্পিড পাবেন। আপনি চাইলে আপনার রাউটারের একজন ইউজার কে সবথেকে বেশি ইন্টারনেট স্পিড দিতে পারেন

 

আপনি চাইলে MAC Address ফিল্টারিংয়ের মাধ্যমে আপনার পছন্দের কিছু বন্ধুকে ইন্টারনেট সংযোগ দিতে পারেন। বাকি বন্ধু ইন্টারনেট চালাতে পারবে না যদি ও পাসওয়ার্ড জানে। আপনি চাইলে আপনার যেকোন একজন বন্ধু ইন্টারনেট স্পিড প্রচুর পরিমাণে কমিয়ে দিতে পারেন আবার একজন বন্ধু ইন্টারনেট প্রচুর পরিমাণে বাড়িয়ে দিতেও পারেন

 

আপনি চাইলে যেকোন একটা ওয়েবসাইট কে ব্লক করে দিতে পারেন। তারপর কেউ ওই ওয়েবসাইটে ঢুকতে পারবে না। আবার আপনি চাইলে যেকোনো একজন বন্ধুর জন্য কোন ওয়েবসাইট টা ব্লক করে দিতে পারেন। শুধু ওই বন্ধু ওই ওয়েবসাইট ঢুকতে পারবে না কিন্তু আপনার বাকি বন্ধুরা ওয়েবসাইটে ঢুকতে পারবে

 

গেমিং রাউটার বাংলাদেশ

 

আপনি যদি চান আপনার রাউটার থেকে শুধু কয়েকজন বন্ধু ইন্টারনেটের সাহায্যে গেম খেলুক তাও পারবেন। আপনি চাইলে আপনার রাউটার থেকে কিছু সময়ের জন্য কয়েকজন বন্ধুকে বাদ দিতে পারেন। এই গেম রাউটার ভিতর এত ফাংশন আছে যে আপনাদের বলে বুঝানো যাবে না।

 

আপনি চাইলে গেম খেলার জন্য যে কোন দেশের সার্ভার ব্যবহার করতে পারবেন ভালো গেম এর জন্য। আপনি আপনার মনের মতন পিন ব্যবহার করতে পারবেন। পিন যত কম হবে আপনার গেম খেলা অনুভূতি ততই বাড়বে

 

গেমিং রাউটার দুইটা USB দিয়ে আমরা কি করবো।

 

আপনি চাইলে আমার দেখা বাজেটের মধ্যে ভালো গেমিং রাউটার টি সাহায্যে আপনার বন্ধুদের মাঝে ফাইল শেয়ার করতে পারবেন।

 

ফাইল শেয়ার করতে গেলে আপনাকে একটা HHD ব্যবহার করতে হবে। HHD যদি না থাকে তাহলে আপনি পেনড্রাইভ ব্যবহার করতে পারবেন। বা আপনি SSD ব্যবহার করতে পারবেন। রাউটার সাহায্যে এই সকল ডিভাইস ব্যবহারের মাধ্যমে আপনি একটি ভার্চুয়াল সার্ভার ব্যবহার করতে পারবেন।

 

USB সাহায্যে আপনি এই সকল ডিভাইস ব্যবহার করতে পারবেন খুব সহজে। USB সাহায্যে আপনি আপনার যে কোন ডিভাইসে USB সাপোর্ট করে ইন্টারনেট ব্যবহার করতে পারবেন। আরো অনেক ফিচার আছে সবগুলো বিষয় আপনাদের সামনে তুলে ধরা সম্ভব না। আরেকদিন সময় পাইলে সবগুলো ফিচার একসাথে তুলে ধরার চেষ্টা করব।

 

গেমিং রাউটার বাংলাদেশ

 

এই গেমিং রাউটারটি সফটওয়্যার হলো এই রাউটার এর প্রধান শক্তি। আমার দেখা সব থেকে ভালো সফটওয়্যার হল এই গেমিং রাউটারের। সফটওয়্যার এর ভিতরে আপনার যা যা পাচ্ছেন। আগের থেকে রাউটারটি ভিতর ফ্রীতে একটি VPN সফটয়ার দেওয়া আছে। রাউটারটি সাহায্যে VPN ব্যবহার করতে পারবেন আপনি। বাজেটের মধ্যে ভালো গেমিং রাউটার

 

এই রাউটারটি কত দূর থেকে ব্যবহার করা যায়।

 

সাতটি দেওয়াল থাকে তাহলে আপনি মোটামুটি মানের ইন্টারনেট ব্যবহার করতে পারবেন। 3 থেকে 4 দেওয়াল থাকলে কোন সমস্যা না নরমাল ইন্টারনেট ব্যবহার করা যায় হাই স্পিডে। কিন্তু আমি মনে করি 3 দেওয়াল থাকার পরে সাধারণ রাউটার থেকে অনেক গুণ ভালো কাজ করে।

 

এখন আপনি বলতে পারেন গেমিং রাউটার এই রাউটারটা কি ধরনের কাজের জন্য ব্যবহার করা যায়।

 

  • যারা ইন্টারনেটের সাহায্যে গেম খেলতে পছন্দ করেন তাদের জন্য সবথেকে ভালো রাউটার।
  • যারা একসাথে অনেক ইউজার মিলে একটা রাউটার ব্যবহার করে তাদের জন্য এই রাউটার।
  • আপনাদের একটা বড় রুমে থাকে বা বড় বাড়ি থাকে তাহলে আপনি রাউটারটা ব্যবহার করতে পারেন।

 

ভালো গেমিং রাউটার কি ভাবে কিনা যায়

 

রাউটারটি কিনতে চাইলে আপনি ইন্টারনেটে মাধ্যমে কিনে নিতে পারেন। ইন্টারনেটের মাধ্যমে কিনা সব থেকে সহজ ও নিরাপদ উপায় নিচে দেওয়া আছে। আপনি যদি 5MB বেশি ইন্টারনেট ব্যবহার করেন তাহলে এটি আপনার জন্য। নরমাল ভাবে  ব্যবহার করতে পারবেন। আমি যদি এক কথায় বলি এই রাউটারটা তৈরি করা উদ্দেশ্য হলো বাজেট গেমটা যেন ইন্টারনেটের সাহায্যে কোন সমস্যা ছাড়াই গেম খেলতে পারে।

 

তাহলে আশা করি আপনারা বুঝে গেছেন এই দেখ কি কাজের জন্য তৈরি করা হয়েছে। আপনার কাছে যদি রাউটারটি একটু পরিমাণে পছন্দ হয়ে থাকে তাহলে এই পোস্টটি আপনার বন্ধুদের মাঝে শেয়ার করতে পারেন যারা এ সম্পর্কে জানে না।

 

আরও বিস্তারিত নিচে দেওয়া আছে

 

  • QoS – Prioritize gaming devices and allocate bandwidth by device to eliminate lag due to queuing at the ISP network
  • Geo Filter – Fix your gaming lag by limiting distance
  • Get a guaranteed local connection
  • Create a blacklist or whitelist of your preferred servers
  • Gaming Dashboard—Personalize dashboard to view real-time bandwidth utilization by device, ping delays and more on a single screen
  • Gaming VPN—Connect to the VPN server with a VPN client to protect your network identity
  • Network Monitor—Check bandwidth utilization by device and application
  • Four (4) Gigabit Ethernet Ports—Maximize speeds using a wired connection

আরো বিস্তারিত জানতে চাইলে লিংকে ক্লিক করুন

 

Nighthawk Pro Gaming XR500 Gaming WiFi Router

 

বাংলাদেশ গেমার

আপনার মূল্যবান সময় নষ্ট করে আমাদের ওয়েব সাইটে আসার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আশা করি আমার এই পোস্টটি আপনার ভালো লেগেছে। আমাদের যদি কোন ভুল হয়ে থাকে তাহলে ছোট ভাই হিসেবে ক্ষমা করে দিবেন। আপনি চাইলে আমাদের পোস্টটি আপনার সকল বন্ধুদের মাঝে শেয়ার করতে পারেন।

 

পোস্টটি আপনার বন্ধুদের মাঝে শেয়ার করুন

 





© All rights reserved © 2019 Gamestipsbd.com
Design & Developed BY GamesTipsBD.com