1 লাখ টাকা গেমিং পিসি ও প্রফেশনাল কম্পিউটার বাংলাদেশ গেমার 2019


1 লাখ টাকা গেমিং পিসি ও প্রফেশনাল কম্পিউটার
প্রফেশনাল কম্পিউটার

1 লাখ টাকা গেমিং পিসি তৈরি করার নিয়ম

 

আসসালামুআলাইকুম বন্ধুরা আশা করি সবাই ভালো আছেন। আজকে আমরা 1 লাখ টাকা গেমিং পিসি তৈরি করব। এখন আপনি বলতে পারেন এই পিসি কাদের জন্য। এই গেমিং পিসি তৈরি করা হয়েছে প্রফেশনালি গেমিং করার জন্য ও পাশাপাশি প্রফেশনাল সকল প্রকার কাজ করার জন্য।

 

আপনি শুধু এই কম্পিউটার গেমিং না তার সাথে ভালো মানের ভিডিও এডিটিং করতে পারবেন। পাশাপাশি আপনি চাইলে গ্রাফিক্স ডিজাইনের কাজগুলো করতে পারবেন। আশা করি তাহলে বুঝা গেল এই পিসি কাদের জন্য তৈরি করা হচ্ছে। এই কম্পিউটার মূলত প্রফেশনাল গেমিং ও প্রফেশনাল কাজের জন্য তৈরি করা হয়েছে

 

আমরা এই কম্পিউটার তৈরি করতে যতগুলো কম্পোনেন্ট ব্যবহার করেছি আমাদের মতে এই বাজেটে এই কম্পোনেন্ট গুলো সব থেকে ভালো। আপনি চাইলে আপনার নিজের মনের মতন কম্পোনেন্ট গুলো ব্যবহার করতে পারেন। এই কম্পিউটারের যতগুলো কম্পোনেন্ট আমরা ব্যবহার করেছি প্রত্যেকটা কম্পোনেন্ট বাংলাদেশের বাজারে খুব সহজে পাওয়া যায়।

 

ফেশনাল কম্পিউটার 2019


মাদারবোর্ড বিস্তারিত বিবরণ

 

মাদারবোর্ড হিসেবে আমরা বেছে নিয়েছি  ASUS B150M-K DDR4 6TH GEN. LGA1151 SOCKET MAINBOARD। পরবর্তীতে আপডেটে কথা চিন্তা করে এই মাদারবোর্ডটি নেওয়া।মাদার্বোর্ড টি ব্যবহার করার কারণ হল এই মাদারবোর্ড  এর মাধ্যমে আপনারা পরবর্তীতে সকল কম্পোনেন্ট আপডেট করতে পারবেন। বর্তমান বাংলাদেশের বাজার মূল্য 7100 টাকা

 

1 লাখ টাকা গেমিং পিসি মাদারবোর্ড

 

প্রসেসর বিস্তারিত বিবরণ

 

আমরা প্রসেসর হিসেবে আমরা বেছে নিয়েছি    Core i7 6700। এই প্রসেসরটি ব্যবহার করার কারণ হলো আপনার যেন প্রফেশনাল গেমিং করার জন্য ও পাশাপাশি প্রফেশনাল কাজের জন্য এছাড়া আপনারা  ভালো মানের মাল্টিটাস্কিং করতে পারবেন। বাংলাদেশ বাজারে এর দাম 25300 টাকা

 

  • Brand: INTEL
  • Product Code: Intel 6th Gen Core i7-6700K
  • Availability: Out Of Stock
  • Speed: 4.00 GHz To 4.20 GHz
  • Cores-4 & Threads-8
  • Cache: 8 MB SmartCache
  • Intel HD Graphics 530

 

1 লাখ টাকা গেমিং পিসি প্রসেসর

 

কুলার বিস্তারিত বিবরণ

 

প্রফেসর ঠান্ডা করার জন্য কুলার হিসেবে বেছে নিয়েছি HYPER 212X । আপনারা চাইলে স্টক কুলার ব্যবহার করতে পারেন। প্রফেশনাল কাজের কথা চিন্তা করে আমরা এই কুলারটি বেছে করেছি । আপনার চাইলে আপনারা চাইলে কুলারটি ব্যবহার করে পরবর্তীতে প্রসেসরকে ওভারক্লক করতে পারবেন।  বাংলাদেশ বাজারে এর দাম 2800 টাকা

 

  • Model: RR-212X-20PM-R1
  •  Dimension: 120 x 79 x 158 mm / 4.7 x 3.1 x 6.2 inch

 

1 লাখ টাকা গেমিং পিসি কুলার

 

মেমোরি বিস্তারিত বিবরণ

 

যেহেতু আমরা এক লাখ টাকা গেম কিছু তৈরি করব তাই আমরা মেমোরি হিসেবে বেছে নিয়েছি AVEXIR CORE 2400 DDR4 6+6 GB । এই মেমোরি ব্যবহার করার কারণ হলো আপনারা যেন ভালো মানের গেমিং ও ভিডিও এডিটিং এবং আপনি পাশাপাশি ভালো মানের মাল্টিটাস্কিং করতে পারবেন। আপনি চাইলে ভবিষ্যতে আরও বেশি র‍্যাম ব্যবহার করতে পারবেন। বাংলাদেশ বাজার মূল্য 14000  টাকা।

 

হার্ডডিক্স বিস্তারিত বিবরণ

 

হার্ডডিক্স হিসেবে আমরা বেছে নিয়েছি WD BLUE 1TB । প্রফেশনাল কম্পিউটার এর কথা চিন্তা করে আমরা একটু বেশি নিলাম। আপনারা চাইলে আপনাদের চাহিদা অনুযায়ী হার্ডডিস্ক কমবেশি করতে পারেন। বর্তমান বাংলাদেশের বাজার মূল্য 4100 ঢাকা

 

আমরা কম্পিউটার এর স্পিড দ্বিগুন করার জন্যএকটি SSD ব্যবহার করছি FORCE LE 120 GB। আপনাদের বাজেট বেশি থাকলে SSD বাড়িয়ে নেওয়ার চেষ্টা করবেন। বর্তমান বাংলাদেশের বাজার মূল্য 4600 ঢাকা।

 

পিএসইউ বিস্তারিত বিবরণ

 

আমাদের কম্পিউটারের ফুয়েল ট্যাঙ্ক অর্থাৎ পিএসইউ হিসেবে আমরা ব্যবহার করেছি  NEOECOII 5500 ওয়াটের। ভবিষ্যতে আপনার যেন আপডেট করতে পারেন এই কথা চিন্তা করে এই পিএসইউ বেছে নেওয়া। বর্তমান বাংলাদেশের বাজার মূল্য 3500 ঢাকা

 

গ্রাফিক্স কার্ড বিস্তারিত বিবরণ

 

প্রফেশনাল কাজের কথা চিন্তা করে আমরা গ্রাফিক্স কার্ড হিসেবে বেছে নিয়েছি NVIDIA GTX 1070 । এক কথায় বলতে পারেন গ্রাফিক্সটি প্রফেশনাল গেমিং ও কাজের জন্য সবথেকে ভালো ।গ্রাফিক্স কার্ডটির মাধ্যমে বর্তমান যুগের সকল গেম FULL HD খেলতে পারবেন কোন সমস্যা ছাড়াই। আপনারা চাইলে 4K গেম মিডিয়াম লো সেটিং এ খেলতে পারবেন কোন সমস্যা ছাড়াই। বাংলাদেশ বাজারে এর দাম 47000 টাকা।

 

 

চেসিস বিস্তারিত বিবরণ

 

এবার আসা যাক কম্পিউটারের সকল কম্পোনেন্ট গুলো কে এক জায়গায় রেখে কানেক্ট করার জিনিস যার নাম হল চেসিস।। অনেক খোঁজার পর আমরা চেসিস হিসেবে বেছে নিয়েছি  BLFENIX ENSO TG RGB। বাংলাদেশ বাজারে এর দাম 6700 টাকা।

 

পিসি কম্পনেন্ট এর বিবরণ

 

  • মাদারবোর্ড = ASUS B150M-K মূল্য 7100 টাকা
  • প্রসেসর = Core i7 6700 দাম 25300 টাকা
  • কুলার = HYPER 212X দাম 2800 টাকা।
  • মেমোরি = AVEXIR CORE 2400 মূল্য 14000  টাকা ।
  • হার্ডডিক্স = WD BLUE 1TB মূল্য 4100 ঢাকা।
  • SSD = FORCE LE 120 GB মূল্য 4600 ঢাকা।
  • পিএসইউ = NEOECOII 5500 মূল্য 3500 ঢাকা।
  • গ্রাফিক্স কার্ড = NVIDIA GTX 1070 দাম 41000 + 47000 টাকা।
  • চেসিস = BLFENIX ENSO TG RGB দাম 6700 টাকা।

 

এই ধরনের আরও কিছু পোস্ট

 

যেহেতু আমরা 1 লাখ টাকা গেমিং পিসি তৈরি করেছি তাই আমরা সব ধরনের উন্নত মানের কম্পোনেন্ট গুলো ব্যবহার করেছি। আমরা সব ধরনের কাজের কথা চিন্তা করে এই কম্পিউটারের সকল জিনিস পরীক্ষা করে দেখছি। পরীক্ষার ফলাফল নিচে দেওয়া আছে ।

 

এই কম্পিউটারটা তৈরি করা হয়েছে শুধু গেম খেলার জন্য তাই আমরা যত জনপ্রিয় গেম আছে সবগুলো গেমই কম্পিউটারে খেলে দেখেছি গেম গুলো অনেক সুন্দর ভাবে ও কোন সমস্যা ছাড়াই খেলা গেছে। আমরা এই কম্পিউটারে যত ধরনের গেম খেলে দেখছি সব গুলোর নাম ও বিবরণ নিচে দেওয়া আছে। আমরা চেষ্টা করছি আমাদের গেম খেলা অনুভূতিটা আপনাদের সামনে তুলে ধরার জন্য। যদি আমাদের কোন ভুল হয়ে থাকে তাহলে ছোট ভাই হিসেবে মাফ করে দিবেন

 

আমার গেম খেলা অনুভূতি আপনাদের সামনে তুলে ধরা হল

 

GTA 5 গেম খেলার অনুভূতি বিস্তারিত বিবরণ

 

এই ৮৫ হাজার টাকার গেমিং পিসি তে GTA 5 গেমটি খেলে দেখেছি গেম খেলার অনুভূতি ছিল অসাধারণ কোন সমস্যা ছাড়াই GTA 5 খেলা গেছে। আমরা এই কম্পিউটারে FULL HD হাই সেটিং এ GTA 5 গেমটি খেলেছি কোন সমস্যা ছাড়াই। এই কম্পিউটারে GTA 5 গেমটি খেলার অনুভূতি ছিল অসাধারণ আমি প্রায় তিন ঘন্টার বেশি গেমটি খেলে দেখেছি।

 

PUBG গেম খেলার অনুভূতি বিস্তারিত বিবরণ

 

আমি প্রায় দুই দিনের বেশি PUBG গেম খেলছি PUBG গেমটি খেলার অনুভূতি ছিল অনেকটাই ভালো। আমরা এই কম্পিউটারে FULL HD হাই সেটিং এ PUBG গেমটি খেলেছি কোন সমস্যা ছাড়াই। আপনার কাছে যদি ভালো ইন্টারনেট স্পিড না থাকে তাহলে আপনি গেমটি খেলে মজা পাবেন না। PUBG গেমটি হাই সেটিং-এ খেলতে আপনার দ্রুত গতির ইন্টারনেট সংযোগ লাগবে। আপনার যদি দ্রুত গতির ইন্টারনেট সংযোগ না থাকে তাহলে অনেকের অনেক সমস্যা দেখতে পাওয়া যাবে।

 

এই কম্পিউটারে আমি আরো অনেক গুলি গেম খেলে দেখেছি সবগুলো গেমই বিবরণ আর কিছুদিনের মধ্যে চলে আসবে ততক্ষন কষ্ট করে অপেক্ষা করুন।

 

ফটোশপ গ্রাফিক্স ডিজাইন অনুভূতি বিস্তারিত বিবরণ

 

আমরা এই কম্পিউটারে অ্যাডোবি ফটোশপ ও গ্রাফিক্স ডিজাইন সফটওয়্যার ব্যবহার করে দেখেছি। সফটওয়্যার গুলো অনেক সুন্দর ভাবে চলছে কোন সমস্যা ছাড়া। আপনারা যে কোন গ্রাফিক্স সফটওয়্যার ব্যবহার করতে পারবেন কোন সমস্যা হবে না। যারা গ্রাফিক্স নিয়ে কাজ করেন তাদের জন্য খুব ভালো একটি কম্পিউটার এটা।

 

ভিডিও এডিটিং অনুভূতি বিস্তারিত বিবরণ

 

বাংলাদেশের ইউটিউবার দের কথা মাথায় রেখে আমরা এই কম্পিউটারে ভিডিও এডিটিং করে দেখেছি। এই কম্পিউটারে আপনি FULL HD ভিডিও এডিটিং করতে পারবেন খুব সুন্দর ভাবে কোন সমস্যা ছাড়া। 2K ভিডিও এডিটিং করতে পারবেন কোন সমস্যা ছাড়া। আপনি চাইলে 4K ভিডিও এডিটিং করতে পারবেন মাঝে কিন্তু মাঝে সমস্যা দেখা দেয়। 2K 4K কিন্তু ভিডিও রেন্ডারিং করতে অনেক সময় লাগে

 

কোডিং বা অ্যাপস ডেভেলপ

 

কোডিং বা অ্যাপস ডেভেলপ করতে গেলে কোন ভালো মানের কম্পিউটার লাগেনা। আপনার কাছে যদি সাধারণ কম্পিউটার থাকে তাহলে আপনি এই সকল কাজ খুব সুন্দর ভাবে করতে পারবেন। আপনি যদি  গেমিং কম্পিউটার কে কোডিং বা অ্যাপস ডেভেলপে ব্যবহার করেন তাহলে শুধু আপনার টাকা নষ্ট হবে আর কিছু না।

 

আপনাদের যদি কোন প্রশ্ন থাকে তাহলে কমেন্ট বক্সে লিখতে পারে আমরা আপনাদের স্বীকৃতি প্রশ্ন-উত্তর দেওয়ার চেষ্টা করব ধন্যবাদ

 

আপনার মূল্যবান সময় নষ্ট করে আমাদের ওয়েব সাইটে আসার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আশা করি আমার এই পোস্টটি আপনার ভালো লেগেছে। আমাদের যদি কোন ভুল হয়ে থাকে তাহলে ছোট ভাই হিসেবে ক্ষমা করে দিবেন। আপনি চাইলে আমাদের পোস্টটি আপনার সকল বন্ধুদের মাঝে শেয়ার করতে পারেন।

 

পোস্টটি ভালো লাগলে শেয়ার করুন

 


© Gamestipsbd.com
Design & Developed BY GamesTipsBD.com