30 হাজার টাকার গেমিং পিসি তৈরি করার নিয়ম। বাজেট গেমিং পিসি 2019

30 হাজার টাকার গেমিং পিসি তৈরি করার নিয়ম। বাজেট গেমিং পিসি 2019

30 হাজার টাকার গেমিং পিসি তৈরি করার নিয়ম
গেমিং পিসি তৈরি করার নিয়ম

30 হাজার টাকার গেমিং পিসি তৈরি করার নিয়ম

 

আসসালামু আলাইকুম বন্ধুরা আশা করি সবাই ভালো আছে। আজকে আমরা শিখব 30 হাজার টাকার গেমিং পিসি তৈরি করার নিয়ম। গেমিং পিসি তৈরি করার সকল প্রক্রিয়া ও নিয়ম গুলো জানব। এখন অনেকে বলতে পারেন গেমিং পিসিটি কি কাজের জন্য তৈরি করা হয়েছে। যারা মোটামুটি মানে ভালো গেমিং করতে চান ও ভালো মানের গ্রাফিক্স ডিজাইন করতে চান তাদের জন্য এই গেমিং পিসি তৈরি করা। তাহলে চলুন শুরু করি।

 

পাবজি গেমিং পিসি বানানোর নিয়ম

 

গেমিং পিসি টি মূলত তৈরি করেছে বাজেটের মধ্যে ভালো গেমিং করার জন্যপাশাপাশি আপনি ভালো মানে গ্রাফিক ডিজাইনের কাজ করতে পারবেন। পাশাপাশি আপনি ফুল এইচডি ভালো মানের ভিডিও এডিটিং করতে পারবেন। এক কথায় বলা যায় যে বাজেটের মধ্যে অনেক ভালো মানের একটি পিসি এটি। গেমিং পিসি তৈরি করার জন্য আমরা যে সকল কম্পোনেন্ট গুলো ব্যবহার করেছি  আমাদের মতে এই কম্পোনেন্ট গুলো অনেক ভালো

 

প্রসেসর এর বিবরণ

 

30 হাজার টাকার গেমিং পিসি তৈ প্রসেসর হিসেবে আমরা বেছে নিয়েছি RAYZEN 32200G APU প্রসেসর। প্রসেসটি বাজেটের মধ্যে অনেক ভালো। এই প্রসেসর টির মাধ্যমে আপনি অনেক ভালো মানের গেমিং করতে পারবেন। বর্তমানে বাংলাদেশের বাজারে যে কোন জায়গা প্রসেসরটি পাওয়া যায়। বর্তমানে বাংলাদেশে মূল্য 10000 টাকা।

 

  • 4 Cores
  • 4 Threads
  • 8 GPU Cores
  • AMD SenseMI Technology
  • AMD Ryzen™ Master Utility
  • Enmotus FuzeDrive™ for AMD Ryzen™
  • Radeon™ Software
  • Radeon™ FreeSync Technology

 

গেমিং পিসি তৈরি করার নিয়ম সেরা

 

মাদারবোর্ড বিবরণ

 

আমরা মাদার্বোর্ড হিসেবে ব্যবহার করছি ASUS EX-A310M মাদার্বোর্ড । মাদারবোর্ড সকল গুরুত্বপূর্ণ ফিচার নিচে দেয়া হল। মাদার গুটি বাংলাদেশ বাজারমূল্য সাত হাজার 200 টাকা। মাদারবোর্ডটি আপনি বাংলাদেশের যে কোন জায়গা থেকে কিনতে পারবেন।

 

  •  4x DDR4 DIMM, dual PC4-25600U/​DDR4-3200 (OC), max. 64GB (UDIMM)
  • 1x PCIe 3.0 x16, 1x PCIe 2.0 x4 (x2), 1x PCIe 2.0 x1, 1x M.2/​M-Key (PCIe 3.0 x4/​SATA, 22110/ 2280/​2260/​2242)
  • 1x DVI-D, 1x HDMI 1.4, 4x USB-A 3.0, 2x USB-A 2.0, 1x Gb LAN (Realtek RTL8111H), 3x jack,1x PS/​2 keyboard, 1x PS/​2 mouse
  • 2x USB 3.0, 4x USB 2.0, 4x SATA 6Gb/s (A320), 1x serial, 1x TPM-Header
  • 1x CPU fan 4-Pin, 1x fan 4-Pin, 1x AIO-pump 4-Pin

 

30 হাজার টাকার গেমিং পিসি তৈরি করার নিয়ম

 

রেম এর বিবরণ

 

রেম হিসেবে আমরা ব্যবহার করছি ADARA 2- 4GB DDR4 2400MHz RAM। সিঙ্গেল একটা 8 জিবি রেম এর থেকে দুইটা 4 জিবি রেম অনেক ভালো। সিঙ্গেল একটি রেম ব্যবহার না করে ডুয়েল সিম ব্যবহার করা ভালো। দুটি 4 জিবি 4 জিবি রেম এর দাম বাংলাদেশের প্রায় ছয় হাজার 800 টাকা। 

 

  • Frequency: 2400MHz
  • Operating voltage: 1.5V
  • Pin: 240 pin
  • CAS Latency: 15.0/16.0

 

30 হাজার টাকার গেমিং পিসি

 

হার্ডডিক্স বিবরণ

 

হার্ডডিক্স হিসেবে আমরা বেছে নিয়েছি ADATA SU 6500 SSD 120GB  SSD। আমরা এখানে একটি SSD ব্যবহার করছি। 30 হাজার টাকার গেমিং পিসি আপনি চাইলে হার্ডডিস্ক অথবা এসএসডি ব্যবহার করতে পারেন। আমাদের প্রয়োজন ছিল একটি SSD তাই আমরা SSD ব্যবহার কর। আপনি চাইলে হার্ডডিস্ক ব্যবহার করতে পারবেন আপনার মনের মতনSSD বাংলাদেশ বাজার মূল্য প্রায় 3000 টাকা।

 

কম্পিউটার কেসিং ও পাওয়ার সাপ্লাই বিবরণ

 

কম্পিউটারের গড় বা কম্পিউটার কেসিং হিসেবে আমরা যা করছি GOIDEN FIELD 6021B। এই কম্পিউটার কেসিং এর সাথে আমরা সম্পূর্ণ ফ্রিতে পেয়ে যাব একটি পাওয়ার সাপ্লাই। আপনি চাইলে আরো হাজার দুয়েক টাকা বাড়িয়ে একটি ব্র্যান্ডের পাওয়ার সাপ্লাই নিয়ে নিতে পারেন। ফ্রী আশা পাওয়ার সাপ্লাইটি কিন্তু খারাপ না।

 

গ্রাফিক্স কার্ড

 

আরেকটা কথা এই কম্পিউটার তৈরি করতে আমরা কোন গ্রাফিক্স কার্ড ব্যবহার করি নাই। আপনি এই কম্পিউটারে গ্রাফিক্স কার্ড ব্যবহার করতে পারবেন। আপনি চাইলে হালকা টাকা বাড়িয়ে ভালো মানের একটি গ্রাফিক্স কার্ড ব্যবহার করতে পারবেন। এই বাজেটে গ্রাফিক্স কার্ড ব্যবহার করা সম্ভব নয়

 

এই কম্পিউটার আমার গেম খেলা অনুমতি শেয়ার করলাম যদি কোন ভুল হয়ে থাকে তাহলে ছোট ভাই হিসেবে মাফ করে দেবে ধন্যবাদ।

 

PUBG গেম 30 হাজার টাকার গেমিং পিসি PUBG খেলে দেখেছি। PUBG গেমটি খেলতে পারবে ফুল এইচডি তে হাই সেটিং কোন সমস্যা ছাড়া। ফুল এইচডি PUBG খেলতে পারবেন কিন্তু ফুল এইচডি দে খেললে অনেক ফ্রেন্ড ডফ দেখা যায়। এ কম্পিউটার আপনি এইচডি তে ভালো মানের গেমিং করতে পারেন কোন সমস্যা করে। এই কম্পিউটার যদি একটি গ্রাফিক্স কার্ড থাকতো তাহলে অনেক ভালো গেমিং করতে পারবেন।

 

GTA 5 গেমটি খেলে দেখেছি গেম খেলা অনুভূতির ছিল অনেক ভালো। কম্পিউটার এর ভিতরে যদি একটি গ্রাফিক্স কার্ড থাকে তাহলে গ্রাফিক্স কয়টি অনেক ভালো হতো। গ্রাফিক্স কার্ড ছাড়া GTA 5 গেম টি খেলতে পারবেন। কিন্তু গ্রাফিক্স কার্ড হলে অনেক ভালো হতো।

 

ভিডিও এডিটিং বাংলাদেশের তরুণ ইউটিউবার দেয় কথা মাথা রেখেই কম্পিউটার ভিডিও এডিটিং করে দেখেছি। ভিডিও এডিটিং ছিল অনেক ভালো। আপনি এ কম্পিউটারে ভালো মানের ভিডিও এডিটিং আশা করতে পারেন। আমরাই এ কম্পিউটার একটি এইচডি ভিডিও এডিটিং করে দেখেছি এডিটিং ছিল অনেক ভালো কিন্তু রেন্ডারিং অনেক সময় লাগে। কম্পিউটারের যদি গ্রাফিক্স কার্ড থাকতো তাহলে রেন্ডারিং সময় অনেক কমে যেত।

 

গ্রাফিক্স  ডিজাইন এ কাজ এই কম্পিউটারে ভালো মানের গ্রাফিক্স ডিজাইন এ কাজ করতে পারেন।গ্রাফিক ডিজাইনের কাজ করার জন্য সব থেকে ভালো কম্পিউটার এই বাজেটে এটি। আপনি কোন সমস্যা ছাড়াই গ্রাফিক্স এর সকল সফটওয়্যার ব্যবহার করতে পারবেন। এই কম্পিউটার অফিস সব ধরনের গ্রাফিক্স ডিজাইন কাজ করতে পারবেন কোন সমস্যা ছাড়া

 

আপনাদের একটি কমেন্ট আপনার একটি শেয়া পরবর্তী কম্পিউটার গেমিং পিসি তৈরি করতে আমাদের প্রেরণা। আপনি যদি আমাদেরকে সাহায্য করতে চান তাহলে এই পোস্টটি আপনার বন্ধুদের মাঝে শেয়ার করুন। কমেন্টে জানাবেন গেমিং পিসি টি আপনার কাছে কিরকম লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান সময় নষ্ট করে আমাদের ওয়েব সাইটে আসার জন্য। ধন্যবাদ

 





© All rights reserved © 2019 Gamestipsbd.com
Design & Developed BY GamesTipsBD.com